ins

বিমার দাপটে ঘুরে দাঁড়ালো শেয়ারবাজার

বিমার দাপটে ঘুরে দাঁড়ালো শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ২০টি খাতের মধ্যে অন্যতম বিমা খাতে। আজ বেশিরভাগ বিমা কোম্পানির শেয়ারদর বৃদ্ধি সুবাধে পুরো খাতটিই জ্বলে উঠেছে। এতে করে আজ বিমার দাপটে ঘুরে দাঁড়িয়েছে শেয়ারবাজার। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেনের ৪৪ শতাংশই বিমা খাতের দখলে। আমারস্টক সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৮টি কোম্পানি। এই কোম্পানিগুলোর মধ্যে ১১৮টির শেয়ারদর বাড়লেও কমেছে ২৯টির। আর অপরিবর্তিত রয়েছে ১৫১টি কোম্পানির শেয়ার। এরমধ্যে বেশিরভাগই ফ্লোর প্রাইসে অবস্থান করছে।

আজ বিমা খাতের ৫৭টি কোম্পানির মধ্যে ৪৬টি কোম্পানির শেয়ারদর বেড়েছে। যা বিমা খাতের মোট কোম্পানির ৮১ শতাংশ। আজ এই খাতে শেয়ারদর কমেছে ৩টি বা ৫.২৮ শতাংশের। আর শেয়ারদর অপরিবর্তিত রয়েছে ৫টি বা ৮.৭৭ শতাংশের।

বিমা খাতের কোম্পানিগুলোর আজ মোট ২০৯ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ৪৪.৩২ শতাংশ। আজ ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৫২২ কোটি ৭৬ লাখ টাকার।

আজ ডিএসইতে লেনদেনের শীর্ষ দশে উঠে আসা ১০টি কোম্পানির মধ্যে ছয়টিই বিমা খাতের। এই ছয় কোম্পানির মধ্যে রয়েছে মেঘনা লাইফ, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, রূপালী লাইফ, রূপালী ইন্স্যুরেন্স এবং ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

আজ ডিএসইর টপ টেন গেইনারের মধ্যেও রয়েছে বিমা খাতের ৫টি কোম্পানি। এই পাঁচটি কোম্পানির মধ্যে রয়েছে ক্রিস্টাল ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এবং কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

-শেয়ারনিউজ

Tags: No tags

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *