BSEC-Chairman

ফ্লোর প্রাইস আপাতত প্রত্যাহার হচ্ছে না : বিএসইসি চেয়ারম্যান

ফ্লোর প্রাইস আপাতত প্রত্যাহার হচ্ছে না : বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে ফ্লোর প্রাইস প্রত্যাহার হচ্ছে না বলে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

শনিবার (০৯ ডিসেম্বর) রাতে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, বিনিয়োগকারীদের সুরক্ষার কথা চিন্তা করেই ফ্লোর প্রাইস দেওয়া হয়েছে। সম্প্রতি ফ্লোর প্রাইস উঠে যাচ্ছে বলে একটি গোষ্ঠি গুজব রটাচ্ছে। এর কোনো ভিত্তি নেই। এটি সম্পূর্ণই গুজব। এই মুহূর্তে ফ্লোর প্রাইস তুলে নেয়ার বিষয়ে কমিশন কোন সিদ্বান্ত নেয়নি।

শিবলী রুবাইয়াত আরও বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শেয়ারবাজারে লেনদেন বাড়বে। সেই সঙ্গে অর্থনীতির চাকা আরও সচল হবে, তখন ফ্লোর প্রাইস নিয়ে সিদ্বান্ত নেয়া হবে। তবে ফ্লোর প্রাইস উঠানো নিয়ে কমিশন থেকে এমন কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।

শেয়ারবাজারের বিনিয়োগকারীদের সুরক্ষা দেওয়া ও ধারাবাহিক পতন ঠেকাতে গত চার বছরে তিন দফা শেয়ারে ফ্লোর প্রাইস আরোপ করে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি।

প্রথমবার ২০২০ সালে মার্চে ফ্লোর প্রাইস আরোপ করলেও তুলে নেওয়া হয় ২০২১ সালের জুলাইয়ে। এরপর টানা দরপতন ঠেকাতে গত বছরের ২৮ জুলাই শেয়ারবাজারে পুনরায় ফ্লোর প্রাইস চালু করে বিএসইসি।

সূত্রঃ শেয়ারনিউজ

Tags: No tags

Comments are closed.